তারিখ : ২৮ অক্টোবর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

সৈয়দপুর স্টেডিয়াম অরক্ষিত,দিনে চড়ে গরু রাতে অপরাধীদের স্বর্গরাজ্য

সৈয়দপুর স্টেডিয়াম অরক্ষিত,দিনে চড়ে গরু রাতে অপরাধীদের স্বর্গরাজ্য
[ভালুকা ডট কম : ২২ এপ্রিল]
নীলফামারী জেলার বাষিজ্যিক শহর সৈয়দপুরে পূর্ণাঙ্গ স্টেডিয়াম গড়ে উঠেনি। খেলাধুলার মানোন্নয়ন নেই কোন সুযোগ - সুবিধা। স্টেডিয়ামের নামে যে মাঠটি রয়েছে তা অনেকটা অরক্ষিত। বর্তমানে স্টেডিয়ামের পরিত্যক্ত মাঠটি শুধু দুটি জাতীয় দিবসে ব্যবহার হয়।

 সারাবছর মাঠ পরিত্যক্ত অবস্থায় থাকে। উপজেলা ক্রীড়া সংস্থারও স্টেডিয়ামটি উন্নয়নের দিকে নজর নেই। স্টেডিয়ামে দিনের বেলা গরু চড়ে আর রাতে অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হয়।বৃহত্তর রংপুর - দিনাজপুর জেলার মধ্যবর্তী শহর সৈয়দপুর। যোগাযোগ ক্ষেত্রে সড়কপথ, রেলপথ ও আকাশপথের ব্যবস্থা রয়েছে। ফলে বিভাগীয় পর্যায়ের খেলার ভেন্যু হতে পারে সৈয়দপুর স্টেডিয়ামটি। এজন্য প্রয়োজন সরকারি পৃষ্ঠপোষকতা। সৈয়দপুর স্টেডিয়ামকে যদি পূর্ণাঙ্গ স্টেডিয়াম হিসেবে গড়ে তোলা যায় তাহলে প্রতিবছর এখানে জমজমাট খেলাধুলা হবে।

সূত্র জানায়, ১৯৭৬ সালে এলাকার সমাজসেবক মরহুম ডা. আব্দুল গফফার সৈযদপুর স্টেডিয়াম গড়ে তোলার জন্য ৫ শতক জমি দান করেন। ১৯৭৭ সালে এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। পরবর্তীতে প্রায় ৪ একর পরিত্যক্ত জমি স্টেডিয়ামের নামে বরাদ্দ দেন জেলা প্রশাসক। ১৯৭৮ সালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সৈয়দপুরে আসলে স্থানীয় ক্রীড়ামোদী ব্যক্তিরা একটি পূর্ণাঙ্গ স্টেডিয়াম নির্মাণের দাবি জানান। তাদের দাবি মেনে নিয়ে তিনি ২ লাখ টাকা বরাদ্দ দেন। তা সত্বেও আর্থিক সঙ্কটে গ্যালারি, ক্রিকেট পিচ, ভলিবল কোর্ট নির্মাণসহ স্টেডিয়ামের অন্যান্য কাজ বন্ধ হয়ে যায়। অদ্যাবধি এসব কাজ সম্পন্ন করা হয়নি। গড়ে তোলা হয়নি খেলার উপযোগি মাঠ হিসেবে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই