তারিখ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে প্রবল ঝড়ে বিদ্যুৎ লাইন লন্ডভন্ড

রায়গঞ্জে প্রবল ঝড়ে ৪ কিঃ মিঃ বিদ্যুৎ লাইন লন্ডভন্ড অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি
[ভালুকা ডট কম : ২৫ মে]
শুক্রবার মধ্যরাতে রায়গঞ্জে প্রবল ঝড় ও শিলাবৃষ্টিতে ৪ কিঃ মিঃ বিদ্যুৎ লাইন লন্ডভন্ড হয়ে গেছে। এছাড়াও শতাধিক কাঁচা ও আধাপাকা ঘরবাড়ির ক্ষয়-ক্ষতি হয়েছে। এতে প্রায় অর্ধকোটি টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে বলে সংশ্লিষ্টসূত্রে জানাগেছে।

সিরাজগঞ্জ পল্লাীবিদ্যুৎ সমিতি -১ এর ভূইয়াগাঁতী জোনাল অফিসের এজিএম কম প্রকৌশলী সাইদুর রহমান জানান- রাত ১টার পর ঘন্টাব্যাপী প্রবল ঝড় ও শিলাবৃষ্টিতে ভূইয়াগাঁতী জোনাল অফিসের কমান্ডিং এরিয়ায় ৫১ টি পয়েন্টে গাছপালা বিদ্যুতের সরবরাহ লাইনের উপর ভেঙ্গে পড়ে। এতে ৪ কিঃ মিঃ বিদ্যুৎ লাইনের তার ছিঁড়ে লন্ডভন্ড হয়ে গেছে। পোল ভেঙ্গেছে ৯টি, ক্রস আর্ম ৩টি, ইন্স্যুলেটর ট্র্যাক ৬টি, ট্রান্সফরমার ৪টি, ড্রপ তার ২৭ টি ও মিটার ৩৭ টি। ক্ষয়ক্ষতির পরিমাণ ৩৭ লাখ, ৩৯ হাজার ৫০০ টাকা। দিনরাত কাজ করেও ক্ষতিগ্রস্থ লাইনগুলো মেরামত করে চালু করতে ৪/৫দিন সময় লাগবে বলে তিনি জানান।

অপরদিকে সরেজমিনে ঘুরে জানাযায়- ঝড়ে গাছপালা ভেঙ্গে পড়ে উপজেলার ৯টি ইউনিয়নে শতাধিক বসতবাড়ির ক্ষয়-ক্ষতি হওয়াসহ আম, জাম, কাঁঠাল, লিচু ও কলার ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও করলা ঝিঙে, পটল, লাউ, কুমড়া টাল ব্নিষ্ট হওয়াসহ কিছু কিছু সবজি ক্ষেতের ক্ষয়-ক্ষতি হয়েছে। তবে খবর লেখা পর্যন্ত কোন প্রাণহানির সংবাদ পাওয়া যায়নি। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই