তারিখ : ২৬ জুন ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিড়ির উপর কর প্রত্যাহারের দাবীতে নওগাঁয় মানববন্ধন

বিড়ির উপর সম্পূর্ন ভাবে কর প্রত্যাহারের দাবীতে নওগাঁয় মানববন্ধন
[ভালুকা ডট কম : ২৫ মে]
চলতি অর্থ বছরের বাজেটে বিড়ির উপর সম্পূর্ন ভাবে কর প্রত্যাহার, ভারতের ন্যায় বিড়িকে কুটির শিল্প ঘোষনা, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকোর ষড়যন্ত্র বন্ধ করা ও এই ট্যোবাকোর সিগারেট এর দাম বাড়ানোর দাবীতে নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরে জাহাঙ্গীরপুর মডেল উচ্চ বিদ্যালয়ের সামনে নওগাঁ-মহাদেবপুর সড়কে ঘন্টাকাল ব্যাপী মানব বন্ধন কর্মসুচী ও বিক্ষোভ মিছিল করেছে বিড়ি ভোক্তা পক্ষ রাজশাহী অঞ্চল।

শনিবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘন্টাকাল ব্যাপী এই মানব বন্ধন কর্মসুচী পালিত হয়।  এতে প্রধান অতিথি ছিলেন, মহাদেবপুর উপজেলা বনিক সমিতির সভাপতি হাফিজুর রহমান বকুল। মানব বন্ধন চলাকালে বিড়ি ভোক্তা পক্ষের মহাদেবপুর উপজেলার সভাপতি আব্দুল মতিন, সাধারন সম্পাদক আলমগীর হোসেন, ভোক্তা পক্ষের সিরাজুল ইসলাম, সালাহ উদ্দীন ও আল আমীন প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, বিদেশেী বহুজাতিক কোম্পানি যড়যন্ত্র করে বিড়ির দাম বৃদ্ধি করে আমাদেরকে দিয়ে জোর পূর্বক সিগারেট ধূমপান করাতে চাচ্ছে। বিড়ি সিকারেটের চাইতে সাশ্রয়ী ও প্যাকেটে শলাকা বেশি থাকায় আমরা সিগারেটের চাইতে বিড়ি ধূমপানে বেশি আগ্রহী। সারা দিন মাঠে ঘাটে কাজ করে জীবিকা নির্বাহ করি। আমরা গরীব বলে সিকারেটের পরিবর্তে বিড়ি খাই। তাই অবিলম্বে, চলতি অর্থ বছরের বাজেটে বিড়ির উপর সম্পূর্ন ভাবে কর প্রত্যাহার, ভারতের ন্যায় বিড়িকে কুটির শিল্প ঘোষনা, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকোর ষড়যন্ত্র বন্ধ করা ও এই ট্যোবাকোর সিগারেট এর দাম বাড়ানোর দাবী জানান। পরে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই