তারিখ : ২৬ জুন ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় আবারো মিল শ্রমিকদের মহা সড়ক অবরোধ

ভালুকায় বেতন বোনাসের দাবীতে মিল শ্রমিকদের মহা সড়ক অবরোধ
[ভালুকা ডট কম : ২৬ মে]
ভালুকা উপজেলার ভরাডোবা এক্সপেরিয়েন্স মিলের হেরিফ্যাশনের শ্রমিকরা ২৬ মে রবিবার মিল গেইট এর সামনে বেতন ও বোনাসের দাবীতে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক প্রায় আড়াই ঘন্টা অবরোধ করে রাখেন। খবর পেয়ে শিল্প পুলিশ সহ ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২৭ মে এর মধ্যে বেতন বোনাস পরিশোধ করা হবে এই আশ্বাশে মিল শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

এক্সপেরিয়েন্স মিলের হেরিফ্যাশনের আন্দোলনরত শ্রমিকদের সাথে কথা বলে জানাযায়, এই মিলে সুইং, ফিনিসিং, কাটিং, ড্রাইং ও ওয়াস সেকশনে প্রায় ৫ হাজার শ্রমিক কাজ করে। কোম্পানির মালিক পক্ষ শ্রমিকদেরকে বেতন না দিয়ে কাজ করাচ্ছে। গত সপ্তাহ থেকে শ্রমিকরা কোম্পানির কর্তৃপক্ষের সাথে দফায় দফায় বৈঠক করে বেতন ও বোনাস আদায় করতে পারেনি। ২৬ মে রবিবার কোম্পানি বেতন ও বোনাস দেয়ার কথা ছিল। বেতন ও বোনাস না দেওয়ায় মিল শ্রমিকরা মিল গেইট এর সামনে ঢাকা ময়মনসিংহ মহা সড়ক প্রায় আড়াই ঘন্টা অবরোধ করে রাখেন। এসময় মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়ে যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হয়। খবর পেয়ে শিল্প পুলিশ সহ ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২৭ মে এর মধ্যে বেতন বোনাস পরিশোধ করা হবে এই আশ্বাশে মিল শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

এক্সপেরিয়েন্স মিলের জেনারেল ম্যানেজার সেলিম রেজা জানান, সোমবার শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করা হবে।ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, মিল কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে সোমবার বিকালের মাঝে শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করা হবে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই