তারিখ : ১৭ জুলাই ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে রক্তের গ্রুপ ফ্রি ক্যাম্পেইন

ব্ল্যাড ডোনেট সোসাইটি উদ্যোগে
নান্দাইলে রক্তের গ্রুপ ফ্রি ক্যাম্পেইন
[ভালুকা ডট কম : ০৮ জুলাই]
‘‘রক্ত দিবো বাঁচাবো প্রাণ, স্বেচ্ছায় করবো রক্ত দান” এ শ্লোগানকে সামনে রেখে নান্দাইল উপজেলা ব্ল্যাড ডোনেট সোসাইটি উদ্যোগে চলছে রক্ত পরীক্ষার ফ্রি ক্যাম্পেইন। সোমবার (০৮ই জুলাই ২০১৯) সকাল ৯ ঘটিকা হতে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত নান্দাইল সরকারী শহীদ স্মৃতি কলেজ মাঠে ফ্রি ক্যাম্পেইন শুরু করেন সংগঠনের নেতৃবৃন্দ।

আবহমানকাল ধরে মানবদেহের জন্য রক্তদান এবং রক্ত গ্রহণের ব্যবহার চলছে। সৃষ্টির সেরা জীব হিসেবে মানুষের মহামূল্যবান জীবন ও দেহ সুরায় রক্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ ও অপরিহার্য তরল উপাদান।নান্দাইল উপজেলা ব্ল্যাড ডোনেট সোসাইটি (স্বেচ্ছাসেবী সংগঠনটি) ২০১৮ সালের মে মাসে প্রতিষ্ঠিত হয়েছে। বর্তমানে ৫২০ জন সদস্য নিয়ে প্রায় প্রতিদিনেই ঢাকা সহ বিভিন্ন হাসপাতালে সংগঠনের স্বেচ্ছাসেবীদের উদ্যোগে চলছে ফ্রি রক্তদান।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক দিপ্ত সাহা রায় বলেন,আমাদের সংগঠনের ৫২০ জন সদস্য সবাই নিরলস ভাবে রক্তদান ও রক্ত সংগ্রহে কাজ করে যাচ্ছে। সংগঠনটি উপজেলা সহ বিভিন্ন স্থানে ব্যাপক প্রচারের কারণে আমার রক্ত দিতে হিমসিম খাচ্ছি। তাই নান্দাইলের বিভিন্ন কলেজে গিয়ে ১৮ বছরের উর্দ্বে শিক্ষার্থীদের রক্ত বিনা মূল্যে পরীক্ষা করে ব্লাড ডোনার সংগ্রহ করছি। এতে আমরা অনেক সারা পাচ্ছি সেজন্য আমরা উৎসাহিত হচ্ছি। আগামীকাল মঙ্গলবার (০৯ই জুলাই) মুশুল্লী স্কুল এন্ড কলেজে ফ্রি ক্যাস্পেইন করা হবে।

সাধারণ সম্পাদক তাজুল ইসলাম জানান,যে কোনো দুর্ঘটনা, রক্তক্ষরণ, অস্ত্রোপচার ও প্রসবজনিত কারণে আমাদের সংগঠনের স্বেচ্চাসেবীরা অনেক জায়গায় বিনা মূল্যে রক্ত দান করেছেন। বিনা মূল্যে রক্তের চাহিদা বেশি থাকায় উপজেলার প্রতিষ্ঠান গুলোতে রক্তদানে ডোনারদের উৎসাতি করছি।

রক্ত গ্রহণকারী রোগীর স্বজন আফজাল তার ভাগিনা ৬০ দিনের শিশু রক্তের প্রয়োজন হলে ব্ল্যাড ডোনেট সোসাইটির সদস্যদের সাথেথে যোগাযোগ করা হলে সংগঠনের নেতৃবৃন্দ তরিৎ গতিতে রক্ত সংগ্রহ করে শিশুটির জীবন রক্ষা করেন। এরপর থেকে রোগীর স্বজন আফজাল নিজেও একজন ডোনার হয়েছেন। এসময় ব্লাড গ্রুপ ক্যাম্পেইনে সহযোগিতা করেন রকি, সাইম, সালমা, পাবেল, মিজান, ফারুক, আবু বাক্কার, নাদিম, ফরিদ, সন্ধা, শাকিল সহ সংগঠনের প্রমুখ নেতৃবৃন্দ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই