তারিখ : ২৬ আগস্ট ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে গৌরীপুরে সংবাদ সম্মেলন

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে গৌরীপুরে সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ১৭ জুলাই]
জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে বুধবার (১৭ জুলাই) বেলা সাড়ে ১১টায় অফিসার্স ক্লাবে উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জান্নাত-এ-হুর ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এ প্রতিপাদ্য বিষয়ের উপর লিখিত বক্তব্য পাঠ করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মাঝে বক্তব্য দেন, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা এসএম সুলতান মাহমুদ, গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বেগ ফারুক আহাম্মদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জান্নাত-এ-হুর বলেন, সমগ্র বাংলাদেশের সাথে তাল মিলিয়ে গৌরীপুরে মৎস্য অধিদপ্তর স্থানীয় মৎস্য চাষী, মৎস্যজীবি, জেলে, রেণু ও পোনা উৎপাদনকারী, মৎস্য বিক্রেতা, খুচরা ও পাইকারী মৎস্য খাদ্য বিক্রেতা প্রমুখের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

গত অর্থ বছরে এ উপজেলার ৪১০ জন নারী ও পুরুষকে মৎস্য বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়েছে। হাতে কলমে আধুনিক মৎস্য চাষ বিষয়ে ধারণা দেয়ার জন্য ২০টি প্রদর্শনী খামার স্থাপন করা হয়েছে। সরকারি ও প্রাতিষ্ঠানিক পুকুরসহ ১১টি জলাশয়ে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। বিল ও প্লাবনভূমি সমূহে মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষে ১টি বিলে বিল নার্সারী স্থাপন করা হয়েছে। ২৬৭ জনের বেশি মৎস্য চাষীকে মাছ চাষ ও মাছের রোগ প্রতিরোধ/প্রতিকার বিষয়ে পরামর্শ দেয়া হয়। এছাড়া মৎস্য সম্পদ উন্নয়নে বিভিন্ন আইন বাস্তবায়নে লক্ষে ১৭টি মোবাইল কোর্ট/অভিযান পরিচালনা করা হয়েছে। এ অর্থ বছরে গৌরীপুর উপজেলায় মৎস্য উৎপাদনের পরিমান ১৫ হাজার ৩২ মে.টন।

উল্লেখ্য জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে গৌরীপুর মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ৭ দিনব্যাপি কর্মসূচীর মধ্যে রয়েছে বুধবার মাইকিং ও সংবাদ সম্মেলন, বৃহস্পতিবার র‌্যালি, আলোচনা ও পোনা মাছ অবমুক্তকরন, শুক্রবার অফিসার্স ক্লাবে মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা, শনিবার মৎস্য বিষয়ক আইন বাস্তবায়ন মোবাইলকোর্ট/অভিযান পরিচালনা, রবিবার মনাটি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে মৎস্য চাষ বিষয়ে আলোচনা ও প্রামান্যচিত্র প্রদর্শন, সোমবার শ্যামগঞ্জ বাজারে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও প্রামান্য চিত্র প্রদর্শন, মঙ্গলবার অফিসার্স ক্লাবে মুল্যায়ন, পুরস্কার বিতরন ও সমাপনী অনুষ্ঠান। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই