তারিখ : ২৫ আগস্ট ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুর শহর পরিস্কার অভিযান

গৌরীপুর শহর পরিস্কার অভিযান
[ভালুকা ডট কম : ০৮ আগস্ট]
ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ময়মনসিংহের গৌরীপুর শহরে বৃহস্পতিবার (৮ আগস্ট) দিনব্যাপি পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহ ধর্মিনী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মদিন উপলক্ষে সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অভিযান চলে। স্থানীয় মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, অগ্রদূত নিকেতন স্কুলের স্কাউট দল, ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর কর্মীবৃন্দসহ গৌরীপুর বাসীর যৌথ উদ্যোগে এ পরিচ্ছন্নতা অভিযানের আয়োজন করা হয়।

এ অভিযানে অংশগ্রহন করেন উপজেলা নির্বাহী অফিসার মুক্তিযোদ্ধার সন্তান ফারহানা করিম, সহকারি কমিশনার (ভূমি) মুক্তিযোদ্ধার সন্তান এএসএম রিয়াদ হাসান গৌরব,  গৌরীপুর থানার ওসি (তদন্ত) গোলাম মাওলা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা ডাঃ হেলাল উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিম, সাবেক ডেপুটি কমান্ডার নাজিম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া ইসলাম ডলি, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি আবুল ফজল মুহম্মদ হীরা, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, পৌর শাখার সভাপতি সাংবাদিক মশিউর রহমান কাউসার, সাধারণ সম্পাদক উজ্জল চন্দ্র, মুক্তিযোদ্ধার সন্তান বাবুল মিয়া, মজিবুর রহমান, উপজেলা শ্রমিকলীগের যুগ্ম আহবায়ক আহসান উল্লাহ, গৌরীপুর সরকারি কলেজের সাবেক জিএস মজিবুর রহমানসহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের সন্তানরা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তাবৃন্দ, যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর কর্মীবৃন্দ, স্কাউট দলসহ স্থানীয় স্বেচ্ছাসেবীগণ।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম জানান, পরিচ্ছন্নতা অভিযান সফল করতে এইদিন সকাল সাড়ে ৯টায় দা, কোদাল, ঝাঁড়ু, খাঁচা, বৃন্দা নিয়ে সকলেই উপজেলা পরিষদ চত্বরে হাজির হন। এসময় তাদেরকে গ্লাভস ও মাস্ক দেয়ার পর পৌর শহর পরিস্কারের জন্য ৩টি গ্রুপে ভাগ করা হয়। সকাল ১০টা থেকে শুরু হয় পরিচ্ছন্নতা অভিযান এবং তা শেষ হয় দুপুর ২টায়। এ অভিযানে অংশগ্রহনকারী সকলেই স্বেচ্ছাশ্রমে পৌর শহরের ময়লা আবর্জনা ও আগাছা পরিস্কার করেছেন।

এদিকে শুধু ফটোসেশনের মধ্য দিয়ে শেষ নয়, বাস্তবে কায়িক পরিশ্রমের মাধ্যমে পৌর শহর পরিস্কার পরিচ্ছন্ন করায় আয়োজকদের ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় লোকজন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই