তারিখ : ২০ নভেম্বর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ছাত্রদল-যুবদলের তান্ডব

গৌরীপুরে ছাত্রদল-যুবদলের তান্ডব
[ভালুকা ডট কম : ০১ সেপ্টেম্বর]
বিএনপি’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ময়মনসিংহের গৌরীপুরে বিভিন্ন যানবাহন ভাংচুরের অভিযোগ ওঠেছে স্থানীয় ছাত্রদল ও যুবদলের স্থানীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে। রবিবার (১ সেপ্টেম্বর) দুপুর ১২টায় পৌর শহরে উত্তর বাজার এলাকায় এ তান্ডব চলে। এসময় ছাত্রদল-যুবদলের নেতা-কর্মীরা দু’টি কাভার্ড ভ্যান ও বেশ কয়েকটি অটো রিক্সা ভাংচুরসহ চালকদের মারধর করে আহত করেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, ঘটনার দিন ছাত্রদল ও যুবদলের নেতা-কর্মীরা লাঠি হাতে নিয়ে মিছিল করে উত্তর বাজার এলাকায় এসে তান্ডব শুরু করেন। এসময় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা দু’টি কাভার্ড ভ্যানসহ বেশ কয়েকটি অটো রিক্সা ভাংচুর করে চলে যান তারা।

কাভার্ড ভ্যান চালক মামুন মিয়া (২১) ও আলী হোসেন (৩০) জানান, ঘটনার সময় তারা উত্তর বাজারে কাভার্ড ভ্যান থেকে স্থানীয় আশরাফ ট্রেডার্সের গোডাউনে সেভেন আপের বোতল নামাচ্ছিলেন। এসময় ৪০-৫০ জন লাঠি হাতে ‘জিয়ার সৈনিক এক হও, লড়াই কর’ এ স্লোগানে অতর্কিতে হামলা চালিয়ে কাভার্ড ভ্যান ভাংচুর করে। এতে বাঁধা দেয়ায় তাদেরকে মারধর করা হয়।

স্থানীয় অটো রিক্সা চালক আবুল কাশেম (৪০) জানান, ঘটনার সময় উত্তর বাজারে অটো নিয়ে রাস্তার পাশে অবস্থান করছিলেন। এসময় ছাত্রদল ও যুবদলের নেতা-কর্মীরা লাঠি দিয়ে তার অটো রিক্সাটি ভাংচুরের পর তাকে মারধর করেন। তিনি আরো বলেন, হামলাকারীরা এসময় আরো বেশ কয়েকটি অটো রিক্সা ভাংচুর করে।

ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সভাপতি শামছুল হক শামছু জানান, বিএনপি’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের উদ্যোগে এদিন বেলা ১১টায় গৌরীপুর পৌর শহরে ঝলমল সিনেমা হল এলাকায় সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শান্তিপূর্নভাবে তারা কর্মসূচী পালন করেন। উত্তর বাজার এলাকায় যানবাহন ভাংচুরের ঘটনায় কারা জড়িত সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে এসময় কোন মন্তব্য করতে রাজি হননি তিনি।

এদিকে উত্তর বাজার এলাকায় ছাত্রদল-যুবদলের নেতা-কর্মীদের হামলায় যানবাহন ভাংচুর ঘটনার প্রতিবাদে দুপুর ১টায় পৌর শহরে উপজেলা ও পৌর ছাত্রলীগের যৌথ উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি জানান, বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এদিন বেলা ১১টার দিকে ঝলমল সিনেমা হল মোড়ে লাঠি-সোটা হাতে নিয়ে জড়ো হয় ছাত্রদল-যুবদলের স্থানীয় নেতা-কর্মীরা। পরে তারা উত্তর বাজার এলাকায় তান্ডব চালিয়ে বিভিন্ন যানবাহন ভাংচুর করেন। তিনি এ ভাংচুর ও হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি করেন।

এ বিষয়ে জানতে চাইলে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম মিয়া বলেন, উত্তর বাজারে যানবাহন ভাংচুরের ঘটনায় জড়িতদের খুঁজে বের করে তাদেরকে আইনের আওতায় আনার কার্যক্রম চলছে। পৌর শহরে পুলিশী টহল জোরদার করা হয়েছে বলেও জানান তিনি। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই