তারিখ : ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছে সরকার-মির্জা আব্বাস

খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছে সরকার-মির্জা আব্বাস
[ভালুকা ডট কম : ০১ অক্টোবর]
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বর্তমান সরকার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আটকে রেখে হত্যার ষড়যন্ত্র করছে। তিনি অসুস্থ। তাকে হাসপাতালে চিকিৎসা না দিয়ে তিলে তিলে মারা হচ্ছে। তিনি অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত এক মানববন্ধনে কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, এ সরকার অবৈধভাবে রাতের আঁধারে ভোট ডাকাতি করে পুলিশের সহায়তায় ক্ষমতায় রয়েছে। তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যাবাদী এবং অপরাধী বানানোর জন্য রাষ্ট্রের ৪৫ হাজার কোটি টাকা খরচ করেছে বলে টিআইবি এক জরিপে বলেছে। আমার প্রশ্ন হলো আপনারা এত টাকা পেলেন কোথায়? এই সব কার টাকা? মির্জা আব্বাস বলেন, এ সরকার জনগণকে ভয় পায়। এজন্য তারা সিলেট, ময়মনসিংহ ও রাজশাহীতে বিএনপির জনসভায় বাধা দিয়েছে। এত কিছুর পরেও নেতাকর্মীরা হাজার হাজার মানুষের সমাগম ঘটিয়েছে। এ সরকার আমাদেরকে সবসময় আদালতের বারান্দায় ঘোরাচ্ছে। রাজশাহী থেকে এসে আজকে আমি  বাসায় যেতে পারিনি। সোজা আদালতে যেতে হয়েছে।

এদিকে, বিএনপি নেতা-কর্মীদের নামে মামলা করার কারণে হত্যার হুমকি দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করে জামিন পেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিনজন। অন্য দুইজন হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও গয়েশ্বর চন্দ্র রায়। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আদালতে তারা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার পাঁচ হাজার টাকা মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন।

বিএনপির আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান গত ০৫ আগস্ট বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি  সিদ্দিকী’র করা মামলায় বিএনি নেতাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। এরপর উচ্চ আদালতে জামিন নিতে যায় তারা। উচ্চ আদালত তাদেরকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলেন। সে নির্দেশ মোতাবেক বিএনপি’র এ তিন নেতা আজ আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই