তারিখ : ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়া জামিন পেলে সরকারের কিছু বলার নেই- কাদের

খালেদা জিয়া জামিন পেলে সরকারের কিছু বলার নেই-ওবায়দুল কাদের
[ভালুকা ডট কম : ০২ অক্টোবর]
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যদি জামিন পান, আর চিকিৎসকরা যদি তার উন্নত চিকিৎসার পরামর্শ দেন সে ক্ষেত্রে সরকারের কিছু বলার নেই।

দুর্নীতির দায়ে ১৭ বছর দণ্ডপ্রাপ্ত কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামিনে মুক্তি পেলে চিকিৎসার জন্য বিদেশ যাবার ইচ্ছা প্রকাশ করেছেন। বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে গতকাল বিকেলে দেখা করেন চাপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি ও দলের যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি উকিল আবদুস সাত্তার ভূইয়া এবং চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের এমপি আমিনুল ইসলাম। এ সময় বেগম জিয়া তার চিকিৎসার জন্য বিদেশ যাবার ইচ্ছার কথা জানান।

আজ (বুধবার) দুপুরে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকে এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে তার মন্ত্রণালয়ে দেখা করে বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করার অনুরোধ করেছেন।

হারুনুর রশীদ বলেন,এখানে সমঝোতার কোনো বিষয় না। আজকে সামগ্রিকভাবে উনি সাবেক তিনবারের প্রধানমন্ত্রী এবং এ দেশের গণতান্ত্রিক আন্দোলনে উনি একজন পরীক্ষিত নেত্রী। সুতরাং উনার এ অবস্থায় উনি যৌক্তিকভাবে জামিন পাওয়ার অধিকার রাখেন। এখানে কোনো রাজনীতি নেই। আমি স্পষ্টভাবেই জানাচ্ছি, উনার যে শারীরিক অবস্থা, গতকালকে আমি যে বিবৃতি দিয়েছি তা একেবারেই সত্য।

খালেদা জিয়ার জামিন নিয়ে বিদেশে পাঠানোর মাধ্যমে তাকে বিএনপির রাজনীতি থেকে মাইনাস করতে চাচ্ছেন কি না; এমন প্রশ্নের জবাবে হারুন বলেন,এ কথা ঠিক নয়। তিনি নানা রোগে আক্রান্ত। তার জরুরি চিকিৎসা প্রয়োজন। সে কারণে আমরা বলেছি তাকে জামিন দেন এবং তার চিকিৎসা করাব। এর মধ্যে কোনো মাইনাসের রাজনীতি নেই।

সাক্ষাতে ওবায়দুল কাদের কী বলেছেন জানতে চাইলে হারুনুর রশীদ বলেন, আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে ওবায়দুল কাদেরের দেখা হতে পারে। তখন তিনি প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি তুলে ধরবেন বলে ওবায়দুল কাদের তাকে জানিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন,খালেদা জিয়ার জামিন ও চিকিৎসার ব্যাপারে প্রধানমন্ত্রীকে জানানোর অনুরোধ করেছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ। এ বিষয়ে খোঁজখবর নিতেই তিনি আমার সঙ্গে দেখা করেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই