তারিখ : ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

প্রধানমন্ত্রীর ভারত সফরের পর বার বার হতাশ হই-মির্জা ফখরুল

প্রধানমন্ত্রীর ভারত সফরের পর বার বার হতাশ হই-মির্জা ফখরুল
[ভালুকা ডট কম : ০৩ সেপ্টেম্বর]
প্রধানমন্ত্রীর ভারত সফরের পর দেশের মানুষ বার বার হতাশ হয় বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, প্রধানমন্ত্রী ভারতে গেছেন। তাদের সঙ্গে এই সরকারের নাকি সুউচ্চ সম্পর্ক। প্রধানমন্ত্রী যতবার ভারত যান বার বার আমরা হতাশ হই। আমাদের মূল সমস্যাগুলোর কোনও সমাধান হয় না। কিন্তু দিয়ে আসি একেবারে উজাড় করে। আজ (বৃহস্পতিবার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, আমরা সব সময় আশা করে থাকি, কিন্তু সীমান্ত হত্যা সমস্যার সমাধান হয় না, তিস্তার পানির সমস্যার সমাধান হয় না, ফারাক্কা বাঁধ খুলে দেয়ায় আমাদের বন্যা হয়ে যায়, সেই সমস্যাও সমাধান হয় না। বাণিজ্যের মধ্যে ভারসাম্যহীনতা দুর হয় না। এরপরও জনগণ আশা করে, তিস্তাসহ সব অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা বাংলাদেশ পাবে। সীমান্তে যেন হত্যা বন্ধ হয়ে যায়।

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা দাবি করে বিএনপি মহাসচিব বলেন, কারো অনুকম্পায় খালেদা জিয়া মুক্ত হবেন না। তার যে হক, ন্যায্য অধিকার, জামিন পাওয়ার অধিকার, সেই অধিকারেই মুক্ত হবেন। বেআইনি ও মিথ্যা মামলা দিয়ে আর যাইহোক, খালেদা জিয়াকে আটকে রাখা যাবে না। জনগণ অবশ্যই আন্দোলনের মধ্যদিয়ে তাদের নেত্রীকে বের করে নিয়ে আসবে।

মির্জা ফখরুল আরও বলেন, এই সরকার যখনই ক্ষমতায় এসেছে, তখনই গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে। এটাই তাদের ইতিহাস। তাদের চরিত্রের মধ্যে গণতান্ত্রিকতা বলে কিছু নেই। তাদের আছে একনায়কতন্ত্র, ক্ষমতাকে কুক্ষিগত করা ও একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা।

এদিকে, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের জন্য পুনরায় আদালতে যাওয়ার কথা জানিয়েছেন তার আইনজীবী জয়নুল আবেদীন। আজ (বৃহস্পতিবার) দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

জয়নুল আবেদীন বলেন, ইতোমধ্যে সাতজন সংসদ সদস্য জেলখানায় খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন। তারা এসে অত্যন্ত পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন খালেদা জিয়া আগের চেয়ে অনেক অসুস্থ। আমরা লক্ষ্য করছি, খালেদা জিয়াকে নিয়ে বিভিন্ন পত্রপত্রিকায় প্যারোল সংক্রান্ত বিষয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। কিন্তু প্যারোল নয়, এই মুহূর্তেই তিনি জামিন পাওয়ার হকদার। আমরা আইনজীবীরা তাই মনে করি। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই