তারিখ : ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে ভিসি,প্রোভিসির পদত্যাগের দাবিতে ফের আন্দোলন

রাবিতে ভিসি,প্রোভিসির পদত্যাগের দাবিতে ফের আন্দোলন শুরু
[ভালুকা ডট কম : ০৯ অক্টোবর]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানের  ‘জয় হিন্দ’ স্লোগান ও প্রোভিসি চৌধুরী  মো. জাকারিয়ার নিয়োগ বাণিজ্যের প্রতিবাদে তাদের পদত্যাগ দাবিতে আন্দোলন করেছে প্রগতিশীল শিক্ষকরা।

এসময় বিক্ষোভকারীরা দূর্র্নীতিমুক্ত ক্যাম্পাস চাই, ভিসির ‘জয় হিন্দ’ স্লোগান মানিনা মানবো না দূর্নীতির আস্তানা ভেঙ্গে দাও গুড়িয়ে দাও, একদফা এক দাবি ভিসি  প্রো-ভিসির পদত্যাগ চাই, ভারতের দালালেরা হুশিয়ার সাবধান, স্বজন প্রীতির আস্তানা ভেঙ্গে দাও গুড়িয়ে দাও, ঘুষ খোর প্রো-ভিসি পদত্যাগ কর করতে হবে। চাঁদা বাজের বিরুদ্ধে আগুন জ্বালাও একসাথে। শিক্ষা সন্ত্রাস এক সাথে চলে না। ভিসি  প্রো-ভিসির পদত্যাগের দাবিতে বিভিন্ন ফেস্টুন ব্যবহার ও স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

সমাবেশে বক্তারা বলেন, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক নিয়োগ বাণিজ্যের দর-কষাকষির যে অডিও ক্লিপ বের হয়েছে প্রো-ভিসির বিরুদ্ধে কিন্তু তিনি সেটি অস্বীকার করেছেন। প্রো-ভিসি তার অপকর্ম অস্বীকার করলেও যথাযথ প্রমাণ দেখাতে পারেনি। বিশ্ববিদ্যালয়ের মত একটা জায়গায় এ ধরনের দূর্নীতিবাজ প্রো-ভিসির এই চেয়ারে বসার কোন অধিকার নাই। অনতিবিলম্বে তাকে পদত্যাগ করতে হবে। । পদত্যাগ না করলে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি যে ‘জয় হিন্দ’ স্লোগান দিয়েছেন এটা রাষ্ট্রদোহীতার শামিল। তিনি ‘জয় হিন্দ’  স্লোগান দিয়ে এ দেশের তিরিশ লাখ শহীদের সাথে বেইমানি করেছে। এ সময় বক্তারা ভিসিকে  ভারতের দালাল ও এজেন্ডাবাস্তবায়নকারী বলেও আক্ষা দিয়েছেন তারা। ভিসিকে জনসম্মুখে ক্ষমা চেয়ে চাইতে হবে এবং অতি দ্রুত পদত্যাগ করতে হবে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই