তারিখ : ১৫ আগস্ট ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ডাকসু ভিপির ওপর হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

ডাকসু ভিপির ওপর হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন
[ভালুকা ডট কম : ২৩ ডিসেম্বর]
ঢাকা বিশ্ববিদ্যালয়র কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুর ও তার সহযোদ্ধাদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে রাবি শাখা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণের যুগ্ম-আহ্বায়ক মোরসেদুল আলমের সঞ্চালনায় আরবী বিভাগের প্রফেসর ইফতিখারুল আলম মাসউদ বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো ভয়ের উপত্যাকায় পরিণত হয়েছে। বিশ্ববিদ্যালয়গুলোতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে শিক্ষা ও গবেষণা বাদ দিয়ে গুন্ডাদের পৃষ্ঠপোষকতা করা হচ্ছে।  দেশের সবোর্চ্চ বিদ্যাপীঠের ছাদ থেকে ফেলে দেয়ার মত ন্যাক্কার জনক ঘটনা ঘটেছে। এটি নতুন ঘটনা নয়। এর প্রধান কারণ হচ্ছে, দেশে বিচারহীনতার যে সাংস্কৃতি চালু হয়েছে, ফলে সন্ত্রাসী কর্মকান্ড বেড়েই চলছে। ঘটনায় সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে যথোপযুক্ত শাস্তির দাবি করেন তিনি। একই সঙ্গে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের এই সন্ত্রাসী ও জঙ্গী সংগঠনকে নিষিদ্ধের দাবিও জানান।

এসময় পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. আবুল সালেহ হাসান নকিব বলেন, প্রত্যেক শিক্ষার্থীর জন্য বিশ্ববিদ্যালয় হওয়া দরকার নিরাপদ স্থান। কোন বিশ্ববিদ্যালয় যখন একজন শিক্ষার্থীর নিরাপত্তা দিতে ব্যর্থ হয় তখন সেটি আর বিশ্ববিদ্যালয় থাকে না। সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে দাঁড়াতে গেলে কোন রাজনৈতিক পরিচয় লাগেনা। একজন মানুষের মানবিক ও শিক্ষা সম্পর্কে ধারণা থাকলেই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা সম্ভব। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের আস্কারায় এ ঘটনা ঘটেছে। আজ কোন মুক্তিযোদ্ধার চেতনায় তাদের ওপর হামলা করা হয়েছে ? এরা মুক্তিযুদ্ধ মঞ্চ নাম ধারণ করে মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করেছে বলে মন্তব্য করেন তিনি।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন, রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর, সদস্য মাহমুদ সাকী, রাবি শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহাব্বত হোসেন মিলন, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মাজহারুল ইসলাম, রাবি শাখা ছাত্র ফ্রন্টের আহ্বায়ক রিদম শাহরিয়ার প্রমুখ।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই