তারিখ : ২৩ জানুয়ারী ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গণতন্ত্রের মুক্তির জন্য বিএনপি নির্বাচনে-মির্জা ফখরুল

গণতন্ত্রের মুক্তির জন্য বিএনপি নির্বাচনে-মির্জা ফখরুল
[ভালুকা ডট কম : ১১ জানুয়ারী]
ঢাকা সিটি করপোরেশনের নির্বাচনকে খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র ফেরানোর আন্দোলন হিসেবেই নিয়েছে বিএনপি। শুক্রবার ঢাকা দক্ষিণ সিটির নির্বাচনে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের প্রচারণায় অংশ নিয়ে একথা বলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।এসময় তিনি বলেন, জনগনের ব্যাপক জোয়ারে সরকার ভীত।

আনুষ্ঠানিক প্রচার শুরুর প্রথম দিনে ইশরাক হোসেন তার বাবা, ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার কবর জিয়ারত করেন। পরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজ শেষে ব্নিপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম এর উপস্থিতিতে নির্বাচনি প্রচারণার উদ্বোধন করা হয়। ওদিকে উত্তরা ৭ নম্বর সেক্টর থেকে নির্বাচনি প্রচার শুরু করেন উত্তরে বিএনপির প্রার্থী তাবিদ আউয়াল। উত্তরার কয়েকটি সেক্টর এবং তুরাগ ও কামারপাড়া এলাকা প্রদক্ষিণ করে মিছিল। প্রচারণায় তার সাথে যোগ দেন বিএনপি মহাসচিব এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

এদিকে, নির্বাচনী প্রচারণায় বিএনপি মহাসচিবের অংশগ্রহণ নিয়ে প্রশ্ন তোলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিএনপি মহাসচিব গণসংযোগ করতে পারলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কেন পারবেন না তা নির্বাচন কমিশনের কাছে জানতে চান ওবায়দুল কাদের। এ সময় তিনি বলেন, দলীয়ভাবে আমরা আমাদের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছি। প্রধানমন্ত্রী মন্ত্রীদের জানিয়ে দিয়েছেন কোনভাবেই যেনো নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন না হয়।

বিভক্ত ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রতীক পাওয়ার পরেই, প্রচারণার মাঠে নেমে পড়েন আওয়ামী লীগের প্রার্থীরা।প্রতীক বরাদ্দের পর, নির্বাচনী প্রচারণা শুরু করেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নুর তাপস। কুশল বিনিময় করেন ভোটারদের সঙ্গে।পরে, সংক্ষিপ্ত উদ্বোধনী বক্তব্যে আগামীতে  সচল ও ঐতিহ্যের ঢাকা গড়ার প্রতিশ্রুতি দেন তিনি। তাপস বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে প্রতীক দিয়েছেন আপনাদের প্রাণপ্রিয় প্রতীক নৌকা।

দক্ষিণ ঢাকা সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, প্রতীক বরাদ্দের পরেও কোনো ধরনের কোনো মিছিল করা যাবে না প্রতীক নিয়ে। আমাদের এজেন্সিগুলোকে এরমধ্যেই আমরা বলেছি এর রেকর্ড রাখার জন্য।উত্তর ঢাকা সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম বলেন, আমরা চাই মাঠে গিয়েও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ আপনারা বজায় রাখবেন।

উল্লেখ্য, ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য দুই সিটি কর্পোরেশনের নির্বাচনে ২৭ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত প্রচারণার সুযোগ পাবেন প্রার্থীরা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই