তারিখ : ০৩ এপ্রিল ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় সিজারিয়ান অপারেশনের পর প্রসূতির মৃত্যু

ভালুকায় সিজারিয়ান অপারেশনের ৯ দিন পর চিকিৎসাধিন অবস্থায় প্রসূতির মৃত্যু
[ভালুকা ডট কম : ১৪ ফেব্রুয়ারী]
ভালুকায় অবস্থিত মোহাম্মদীয়া মডেল হাসপাতালে সিজারয়িান অপারেশনের ৯ দিন পর ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় শারমিন আক্তার (১৯) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। গত বুধবার দুপুরে উপজেলার পানিহাদী গ্রামে নিহতের স্বামীর বাড়িতে তার দাফন সম্পন্ন হয়।

জানা যায়, উপজেলার পানিহাদি গ্রামের সিঙ্গাপুর প্রবাসি মনসুর আলীর স্ত্রী শারমিন আক্তারকে ২ ফেব্রুয়ারী সকালে প্রসব ব্যাথা উঠলে তাকে ভালুকা পৌরসদরে সালাউদ্দিন প্লাজায় অবস্থিত মোহাম্মদীয়া মডেল হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন ১০ টায় ভালুকা সরকারী হাসপাতালের প্রসূতি বিভাগের ডাক্তার এবং ওই ক্লিনিক মালিকের স্ত্রী রোকাইয়া তাকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে কন্যা সন্তান জন্মগ্রহন করান। অপরেশনের পর প্রচন্ড বুমিসহ শারীরিক বিভিন্ন সমস্যা দেখা দিলেও চারদিন ওই হাসপাতালে রেখেই রোগীকে চিকিৎসা দেয়া হয়। রোগীর অবস্থার কোন উন্নতি না হওয়ায় মোহাম্মদীয়া মডেল হাসপাতাল কর্তৃপক্ষ আশঙ্কাজনক অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ৯ দিন মৃত্যুর সাথে লড়াই করে ১১ ফেব্রুয়ারী রাতে চিকিৎসাধিন অবস্থাই তিনি মারা যান। পরে বুধবার দুপুরে উপজেলার পানিহাদী গ্রামে নিহতের স্বামীর বাড়িতে তার দাফন সম্পন্ন হয়।

এলাকাবাসি দাবি, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণেই এই রোগীর মৃত্যু হয়েছে। রোগীকে ক্লিনিকে চিকিৎসা না দিয়ে সাথে সাথে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করলে হয়তো রোগীর মৃত্যু হতোনা।

নিহত শারমিন আক্তারের স্বামীর ভাই তাইজুল ইসলাম জানান, মোহাম্মদীয়া হাসপাতালে ভাইয়ের স্ত্রী শারমিনকে সিজারীয়ান অপারেশনের পর তার শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ১১ ফেব্রুয়ারী রাতে চিকিৎসাধিন অবস্থাই শারমিন মারা যায়।

মোহাম্মদীয় মডেল হাসপাতালের পরিচালক আব্দুর রাজ্জাক জানান, প্রচন্ড বুমি ও প্রসব ব্যাথা নিয়ে শারমিনকে আমার হাসপাতালে ভর্তি করা হয়। পরে ওই রোগীকে অজ্ঞান করেন ডাক্তার ফুরকান এবং আমার স্ত্রী ডাক্তার রোকাইয়া সিজারিয়ান অপারেশন করেন। অপারেশনে কোন ত্রুটি ছিলোনা।#  

 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই