তারিখ : ০৩ এপ্রিল ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ফিরে আসা প্রবাসীরা মানছেন না হোম কোয়ারেন্টাইন

গৌরীপুরে ফিরে আসা প্রবাসীরা মানছেন না হোম কোয়ারেন্টাইন
[ভালুকা ডট কম : ২৩ মার্চ]
করোনাভাইরাসের আতংকে ময়মনসিংহের গৌরীপুর উপজেলায়  বিদেশ থেকে যারা এ পর্যন্ত গৌরীপুরে নিজ বাড়ীতে এসেছেন, তাদের অনেকেই হােম কোয়ারেন্টাইন মানছেন না। এমন খবরে উপজেলার, গৌরীপুর পৌরসভা ও গৌরীপুর ইউনিয়নের বিদেশ ফেরত কয়েকজনের বাড়ীতে গিয়েছিলেন, গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান,মোফাজ্জল হোসেন খান,গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার সেজুতি ধর,, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: রবিউল ইসলাম , গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন সহ একটি টিম।

এ সময় বিদেশের বিভিন্ন দেশ থেকে  আসা  লোকজনকে বাড়ীতেই পাওয়া যায়।  তারা বলছেন  ১৪ দিনের উপরে বাড়ীতে এসেছেন এবং অধ্যবধি সুস্থ আছেন। তাদের কোন শারীরিক সমস্যা নাই বলে জানান।
তাদের কথা শুনে আরও সচেতন হয়ে হােম কোয়ারেন্টাইন মেনে চলার জন্য পরামর্শ দেন উপজেলা স্বাস্খ কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার।   উপজেলার গৌরীপুর ইউনিয়নের সাতুতি গ্রামে জনসাধারণের উদ্যেশ্যে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হওয়ার জন্য বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন এবং করোনা ভাইরাস সম্পর্কে আতঙ্কিত  না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হেসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সেজুতি ধর ও গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন।

তারা উপস্থিত জনসাধারণকে বলেন যারা ইদানিং বিদেশ থেকে এসেছেন অথছ বাড়ীতে  নির্দিষ্ট ঘরে  অবস্থান না করে বাহিরে ঘুরে বেড়াচ্ছেন   তাদের মাঝে এমন কেউ থাকলে প্রশাসনকে অবহিত করার জন্য।
এদিকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হওয়ার জন্য উপজেলা প্রসাশন ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ কর্তৃক উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায়  প্রতিদিন মাইকিং করা  হচ্ছে।

গৌরীপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা সেজুঁতি ধর গণমাধ্যমকে বলেন, গৌরীপুরের প্রতিটি লোককে সচেতন হতে হবে। আমাদের পক্ষে সব কিছু সমাধান করা সম্ভব নয় আপনাদের সহযোগিতা প্রয়োজন। এদিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গত ১ মাসে গৌরীপুর উপজেলায় যে ক'জন প্রবাসী বাংলাদেশ এসেছে, তাদের সবার তালিকা সংগ্রহ করা হয়েছে।তিনি গৌরীপুর উপজেলার প্রতিটি নাগরিককে সচেতন করতে  স্থানীয় সাংবাদিকদের  প্রতি আহ্বান জানান।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই