তারিখ : ৩১ মে ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে খাদ্য গুদাম কর্মকর্তার বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

নান্দাইলে সদ্য বিদায়ী খাদ্য গুদাম কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির অভিযোগ,তদন্ত প্রয়োজন
[ভালুকা ডট কম : ২৩ মার্চ]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার সদ্য বিদায়ী ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) মো. আলাল উদ্দিনের বিরুদ্ধে তার কর্মকালীন সময়ের কর্মকান্ডে নানা ধরনের গুরুত্বপূর্ণ অভিযোগ পাওয়া গেছে।

বিগত বোরো এবং আমন মৌসুমে কৃষকদের নিকট থেকে ধান সংগ্রহ করার ক্ষেত্রে চরম অব্যবস্থাপনা, লটারীতে বিজয়ী কৃষকদের ধান ক্রয় করতে নানা ধরনের তালবাহানা করে কৃষকদের দিনের পর দিন ফিরিয়ে দিয়েছে। এতে করে বিগত রোরো আমন মৌসুমে কৃষকদের সাথে তার দুই/তিনদিন অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়েছে। কৃষকরা তাকে টন প্রতি উৎকোচ না দিলে সে কোন ধান ক্রয় করে নাই।শুধু তাই নয়, ইউপি চেয়ারম্যানদের ও টিআর/কাবিখা প্রকল্প বাস্তবায়ন কমিটির চেয়ারম্যানদের নিকট থেকে উৎকোচ গ্রহন তার নিয়মিত ব্যাপার ছিল। প্রতি মাসে ভিজিডি, ডিজিএফ চাল বিতরণে কম দেওয়া নিত্যনৈমিত্তিক ব্যাপার ছিল।

মুশুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইফতেকার উদ্দিন বিপ্লব, মোয়াজ্জেমপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আবু বক্কর সিদ্দিক জানান, ভিজিএফ, ভিজিডি চাল ছাড়করনে তাকে নিয়মিত সালামী দিতে হয়েছে। তা না হলে ওজনে কম দেওয়া ও হয়রানি করা তার চারিত্রিক বৈশিষ্ট ছিল। অপরদিকে ১০ টাকা কেজি মূল্যের ডিলাররা অভিযোগ করেন প্রতি টন চালের জন্য তাকে ১৫০ টাকা হারে সালামী দিতে হয়েছে। সম্প্রতি সে অন্যত্র বদলী হয়ে চলে যাওয়ায় ভোক্তভোগীরা মিডিয়ার নিকট এই সমস্ত তথ্য উপস্থাপন করেন।

একটি সূত্র জানিয়েছে, নান্দাইল খাদ্য গুদামে সরকারীভাবে যে চাল ও ধান স্টক থাকার কথা এখন তা পরীক্ষা করা হলে অনেক কম পাওয়া যাবে। সরকারী ধান ক্রয়ের বিষয়ে কয়েকটি মিলারের সাথে তার গোপন চুক্তি ছিল। গুদামে ধান না ঢুকিয়ে ডিলারদের নামে ধান সরবরাহ দেখিয়েছে। এধরনের গুরুতর অভিযোগ রয়েছে। উক্ত বিষয়ে তার বক্তব্য নেওয়ার জন্য তার মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও সে ফোন রিসিভ করেনি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই