তারিখ : ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

করোনা যুদ্ধে নিয়োজিতরা কেন জাতীয় বীর নন- হাইকোর্ট

করোনা যুদ্ধে' নিয়োজিতরা কেন 'জাতীয় বীর' নন- হাইকোর্টের রুল
[ভালুকা ডট কম : ২৫ মার্চ]
করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবায় নিয়োজিত ডাক্তারসহ সংশ্লিষ্টদের কেন জাতীয় বীরের মর্যাদা দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।আজ (বুধবার) বিচারপতি মো.আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে এ রুল জারি করেন।এ সময় করনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সরকারের পক্ষ থেকে যে নির্দেশনা আসবে তা পালন করা এবং আস্থা রাখার পরামর্শ দিয়েছে আদালত।

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় এবার এগিয়ে এলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। সবমিলিয়ে মোট ২৭ জন খেলোয়াড়, তাদের একমাসের বেতনের অর্ধেক টাকা দান করছেন। দানকৃত এ অঙ্কের পরিমাণ প্রায় ৩১ লাখ টাকা।

এদিকে, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি করোনা পরিস্থিতি সম্পর্কে গভীর উদ্বেগ প্রকাশ করে রিকশাওয়ালা ও শ্রমজীবী মানুষের বিশেষ করে বস্তি এলাকার মানুষের জন্য কমপক্ষে ১৫ দিনের খাবার ব্যবস্থা করার দাবী জনিয়েছে। যাতে এই দুঃসময়ে কর্মহীন অবস্থায় তারা নিরাপদে ঘরে থাকতে পারেন। একই সাথে এই দুর্যোগের সময় ক্ষুদ্র ঋণের বিনিময় কিস্তি আদায় থেকে বিরত থাকার জন্য এনজিওগুলোর প্রতি নির্দেশ দেয়ার আহ্বান জানিয়েছে দলটি।

দলের ঢাকা মহানগর ইউনিটের পক্ষ থেকে এক বিবৃতিতে জানা্নো হয়েছে,  ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় করোনার প্রকোপ দেখা দিয়েছে। এখনই সতর্কতা ও প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ না করলে করোনা সিটি করপোরেশন এলাকায়ও ছড়িয়ে পড়তে পারে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই