তারিখ : ২৮ অক্টোবর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ডাঃ মুশফিকের শিশু রুগীকে ফ্রী টেলিমেডিসিন সেবা

ডাঃ মুশফিকের শিশু রুগীকে ফ্রী টেলিমেডিসিন সেবা
[ভালুকা ডট কম : ২৬ মার্চ]
যেকোন শিশু রোগীদের ফ্রি'তে মোবাইলফোনে চিকিৎসা ও পরামর্শ দিবেন বলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ সহঃ অধ্যাপক ডাঃ মুশফিকুর রহমান। সরকারি চাকুরির সময়ের বাইরে অবসর সময়ে তিনি এই স্বাস্থ্যসেবা দিবেন। অভিভাবকগন ফোনের মাধ্যমে তাদের সন্তানদের যেকোন প্রাথমিক চিকিৎসা ও পরামর্শ নিতে পারবেন।

ভালুকা ডট কম এ বিষয়ে জানতে চাইলে শিশু বিশেষজ্ঞ সহঃ অধ্যাপক ডাঃ মুশফিকুর রহমান বলেন, এখন সারাদেশে ছুটি চলছে। সকল প্রকার গণপরিবহন বন্ধ। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার মানুষকে ঘর থেকে বের হতে নিষেধ করেছে। কিন্তু শিশুদের অসুখ-বিসুখ তো আর থেমে নেই। অভিভাবকরা অনেকেই গণপরিবহন বন্ধ থাকা বা করোনাভাইরাস সংক্রমণের আতঙ্কে হাসপাতালে যেতে চাইবেন না। এই সংকট সময়ের কথা চিন্তা করেই মারাত্মক অসুখ ব্যতিত অন্যান্য ছোট খাটো অসুখে ফোনে প্রাথমিক চিকিৎসা বা পরামর্শ দেওয়ার উদ্যোগ নিয়েছি।

এক্ষেত্রে সঠিকভাবে শিশুর উপসর্গ, লক্ষণ, বয়স ও ওজন বলতে হবে। যথাযথ পরামর্শ পেয়ে শিশুদের অভিভাবকরা হয়তো প্রয়োজনীয় ওষুধ কিনে নিতে পারবেন। তিনি আরও বলেন মারাত্মক অসুখ হলে শিশুকে নিকটস্থ হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করতে হবে। নামাজ ও নিদ্রা কালীন সময়ে ফোন (০১৭১২-২৮৮ ৪৫৫) নাম্বারটি মিউট (নিঃশব্দ) করে রাখলেও অভিভাবকগন কল দিলে পরবর্তীতে কল ব্যাক করা হবে। শিশুর অবস্থা গুরুতর হলেও স্বজনরা পরবর্তী পদক্ষেপ জানার জন্য পরামর্শ পাবেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

স্বাস্থ্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই