তারিখ : ১০ জুলাই ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

সৎকারে আসেনি হিন্দুরা সৎকার সারলেন মুসলমান তরুণরা

ভারতে করোনা আতঙ্কে হিন্দুরা এগিয়ে এলেন না, সৎকার সারলেন মুসলমান তরুণরা
[ভালুকা ডট কম : ০৮ এপ্রিল]
ভারতের মধ্যপ্রদেশে এক হিন্দু বৃদ্ধা নারীর শেষকৃত্য সম্পন্ন করেছেন স্থানীয় মুসলমান তরুণরা।ইন্দোরে দীর্ঘ রোগভোগের পর ৬৫ বছর বয়সী হিন্দু নারী সোমবার দেহ ত্যাগ করেন। করোনা আতঙ্কে তার স্বজনদের প্রায় কেউই শেষকৃত্য সম্পন্ন করার কাজে এগিয়ে আসেন নি। এ অবস্থায় প্রতিবেশী মুসলমান তরুণরা এগিয়ে আসেন। তারা মরদেহের খাটিয়া বহন করে নিয়ে যান শ্মশানে। তাদের সঙ্গে ছিলেন মৃত নারীর দুই ছেলে।

গত মাসের ২৪ তারিখ থেকে গোটা ভারতে করোনার লকডাউন চলায় শবযাত্রার জন্য গাড়ি যোগাড় করা এ সব তরুণের পক্ষে কোনও ভাবেই সম্ভব হয় নি। শেষপর্যন্ত মুখে সুরক্ষা মুখোস এঁটে, লাশ কাঁধে, পায়ে হেঁটে এ সব তরুণ পাড়ি দেন আড়াই কিলোমিটার পথ।ভারতের রাষ্ট্রীয় বার্তা সংস্থাকে মুসলিম এক তরুণ বলেন, ছেলেবেলা থেকেই এ নারীকে তারা চেনেন। এ নারীর শেষকৃত্য করাকে তারা নিজেদের দায়িত্ব হিসেবেই গ্রহণ করেছেন।

টুপি মাথায় এবং সুরক্ষা মুখোসে ঢাকা মুসলমান তরুণরা লাশ বহন করছেন সে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে  প্রকাশিত হয়েছে। কংগ্রেসের প্রবীণ নেতা এবং সাবেক মুখ্যমন্ত্রী কমল নাথ হৃদয়বান এবং মানবিক গুনের অধিকারীর এ সব তরুণের কর্মতৎপরতার প্রশংসা করে বলেন, ভারতীয় সমাজের জন্য এ সব তরুণ এক উজ্জ্বল উদাহরণ তৈরি করলেন।#সূত্র-ND TV




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

দেশের বাহিরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই