তারিখ : ১০ জুলাই ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

গৌরীপুরের ভাষা সৈনিক হাতেম মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

গৌরীপুরের ভাষা সৈনিক এম.সি.এ হাতেম আলী মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত
[ভালুকা ডট কম : ২৬ এপ্রিল]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার এম.সি.এ মুক্তিযুদ্ধের সংগঠক' ভাষা সৈনিক’ দৈনিক ইত্তেফাকের নিজস্ব সংবাতদাতা হাতেম আলী মিয়ার ১৫তম মৃত্যু বার্ষিকী রোববার (২৬এপ্রিল) করোনা ভাইরাসের কারনে সংক্ষিপ্ত ভাবে পালিত হয়েছে।

এ উপলক্ষে হাতেম আলী মিয়া স্মৃতি সংসদ এর উদ্যোগে পারিবারিকভাবে বিশেষ দোয়া, কোরআন খানি’ ও কবর জিয়ারত করা হয়। হাতেম আলী মিয়া কৃষক প্রজাতন্ত্র পার্টির মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন।

তিনি পাকিস্তান আন্দোলন, ১৯৪৮সালের ভাষা আন্দোলন’ ৬৯ এর গণঅভ্যুত্থানে বিশেষ ভুমিকা পালনসহ ১৯৭১'র মুক্তিযুদ্ধের সংগঠকের হিসেবে দায়িত্ব পালন করেন। তৎকালীন পাকিস্তান সরকারের বিরুদ্ধে বক্তৃতা করায় ১৯৫৩সালে তিনি কারারুদ্ধ হন। পরে তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে ১৯৭০এর নির্বাচন এম,সি,এ বিজয়ী হন। তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত অনুগত সহচর। হাতেম আলী মিয়া দীর্ঘদিন ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন। ২০০৫ সনের ২৬এপ্রিল বার্ধক্যজনিত কারনে মৃত্যুবরণ করেন তিনি। তাঁর ১৫তম মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া প্রার্থনা করা হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শোক সংবাদ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই