তারিখ : ১০ জুলাই ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

পশ্চিমবঙ্গের ৪ জেলা রেড জোন, কন্টেইনমেন্ট জোন ২২৭

কোলকাতাসহ পশ্চিমবঙ্গের ৪ জেলা রেড জোন, কন্টেইনমেন্ট জোন ২২৭
[ভালুকা ডট কম : ২৮ এপ্রিল]
ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কোলকাতায় করোনাজনিত কারণে রেড জোন বা স্পর্শকাতর এলাকা বেড়ে দ্বিগুণেরও বেশি হয়েছে। পশ্চিমবঙ্গের কোলকাতা, হাওড়া,  উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলাকে রেড জোন ঘোষণা করা হয়েছে। কন্টেইনমেন্ট জোন (নিয়ন্ত্রিত এলাকা) বেড়ে হয়েছে ২২৭।

গত সপ্তাহে কোলকাতা পৌরসভা সূত্রে পঞ্চাশটিরও বেশি ওয়ার্ডের ১১২টি রাস্তা বা এলাকা কন্টেইনমেন্ট তালিকার মধ্যে ছিল। কিন্তু এবার রাজ্য সরকারের তথ্যে প্রকাশ, শহরের ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১০৫টি ওয়ার্ডকে স্পর্শকাতর জায়গা হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই ওয়ার্ডগুলোর ২২৭ টি রাস্তা বা এলাকাকে কন্টেইনমেন্ট হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

কোলকাতার রাজাবাজার, গার্ডেনরিচ, ইকবালপুর, মোমিনপুর,  উল্টোডাঙা, কাঁকুড়গাছি, বেলগাছিয়া, চিংড়িঘাটা, পাটুলি, শহিদ স্মৃতি কলোনি, শিয়ালদহ, তালতলা, কালীঘাট, রাসবিহারী, বেলতলা, ভবানীপুর, বালিগঞ্জ, যাদবপুরসহ উত্তর, মধ্য এবং দক্ষিণ কোলকাতার একাধিক এলাকা স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে।

ইতোমধ্যেই পুলিশ প্রশাসন শহরের বিভিন্ন রেড জোন, বিশেষত বিভিন্ন বস্তি এলাকা, ঘিরে দিয়েছে। প্রত্যেকটি স্পর্শকাতর জায়গাতেই বাসিন্দাদের স্বাস্থ্যজরিপ চলছে। এসব রেড জোনে বাইরে থেকে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না এবং ভিতরের বাসিন্দাদের বাইরে বের হতে দেওয়া হচ্ছে না। খুব জরুরি প্রয়োজন ছাড়া যাতায়াতে বাধা দিচ্ছে পুলিশ। এসব এলাকায় পুলিসের কমব্যাট ফোর্স নামিয়ে পরিস্থিতি মোকাবিলা করার চেষ্টা হচ্ছে।

প্রশাসনের পক্ষ থেকে বারবার জনগণের উদ্দেশ্যে সতর্কবার্তা দেওয়া হলেও একাংশের মানুষ তা মেনে না চলায় উদ্বেগের সৃষ্টি হয়েছে। বিভিন্ন বাজারগুলোতে ভিড় দেখলেই কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। লকডাউন বিধিভঙ্গ করলেই পুলিশ তাকে গ্রেফতার করছে।#সূত্র-কলকাতা নিউজ




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

দেশের বাহিরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই