তারিখ : ১৩ জুলাই ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

করোনা প্রতিরোধে ফলমূল ও শাকসবজি জীবাণুমুক্ত করতে করণীয়

করোনা প্রতিরোধে ফলমূল ও শাকসবজি জীবাণুমুক্ত করতে করণীয়
[ভালুকা ডট কম : ২৯ মে]
করোনা ভাইরাস একটি অত্যন্ত সংক্রামক ব্যাধি। বাজার থেকে আনা শাকসবজি ও ফলমূলের মাধ্যমেও করোনা ভাইরাস ছড়াতে পারে। বাজারে শাকসবজি ও ফলমূল অনেকেই হাত দিয়ে দেখে। শাকসবজি ও ফলমূল করোনা আক্রান্ত রুগী বা বাহকের স্পর্শে আপনার পরিবার করোনা ভাইরাসে  সংক্রমিত হতে পারেন। তাই অবশ্যই সেটি  জীবাণুমুক্ত করুন।

করোনা ভাইরাস প্রতিরোধে শাকসবজি ও ফলমূল জীবাণুমুক্ত করতে বাসাবাড়িতে লেবুর রস, ভিনেগার অথবা সিরকা দুই চামচ নিয়ে দুই থেকে তিন লিটার  ঠান্ডা পানির সাথে মিশিয়ে ১৫-২০  মিনিট ডুবিয়ে রাখুন। এরপর সেগুলো ট্যাপের প্রবাহমান পানিতে কচলিয়ে ধুয়ে ফেলুন। যদি সিরকা বা ভিনেগার না পাওয়া যায় তাহলে গরম পানি অথবা ঠান্ডা পানিতে ভালো ভাবে কচলিয়ে ধুয়ে রান্না করুন। এতে শাকসবজি সকল প্রকার জীবাণুমুক্ত হবে। শাকসবজি  রান্না করার সময় ভালোভাবে সিদ্ধ করুন। তাহলে আর কোন ধরনের জীবাণু থাকবে না। শাকসবজি ও ফলমূল সাবান, ডিটারজেন্ট বা ব্লিচিং পাউডার মিশ্রিত পানি দিয়ে ধুয়া উচিত নয়। #সুত্রঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থা




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই