তারিখ : ১৩ জুলাই ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ভালুকায় সড়ক ধসে পড়ায় যান চলাচল ব্যাহত

ভালুকায় সড়ক ধসে পড়ায় যান চলাচল ব্যাহত
[ভালুকা ডট কম : ০৩ জুন]
ময়মনসিংহের ভালুকায় ধসে গেছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) আওতাধীন জনগুরুত্বপূর্ন ভালুকা-বিরুনীয়া বাজার সড়কের কংশেরকুল উচ্চ বিদ্যালয়ের অংশ। এতে, বন্ধ হয়ে গেছে ওই সড়ক হয়ে বিরুনীয়া বাজারের মালবাহী যানচলাচল। পাশাপাশি, বিঘ্নিত হচ্ছে অন্যান্য যানের স্বাভাবিক চলাচল।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ভালুকা-বিরুনীয়া বাজার সড়কটিতে প্রতিদিন শ‘খানেক মালবাহী ট্রাক, সিএনজি চালিত অটোটেম্পু, ব্যাটারী চালিত ইজিবাইক, মিলের শ্রমিকবাহী বাসসহ অন্যান্য অসংখ্য যানবাহন চলাচল করে। সড়কটির একটি বৃহৎ অংশের পাশ দিয়ে ভালুকার পূর্বসীমান্তবর্তী সুতিয়া নদী প্রবাহিত। তাছাড়া, ক্রমাগত ভাঙ্গনে সুতিয়া নদীর কিছু কিছু এলাকা সড়কটির কাছে চলে এসছে। এদিকে, কিছুদিন আগে সড়কটির কংশেরকুল উচ্চ বিদ্যালয় অংশের প্রায় ৫০ফুট এলাকায় ফাটল দেখা দেয় এবং গত কয়েক দিনের দফায় দফায় প্রবল বর্ষণে ফাটল বৃদ্ধি পেতে থাকে। এদিকে, গত ঈদের ২-৩দিন আগে সড়কের ওই অংশটুকু ধ্বসে পাশে সুতিয়া নদীতে পড়ে যায়। সড়কটির ওই অংশের ধ্বস ক্রমেই বৃদ্ধি পাচ্ছে এবং প্রায় স্কুলের কাছাকাছি চলে এসেছে। বছর দু‘য়েক আগে সড়কে ওই অংশ কিছুটা দেবে গেলে উপজেলা প্রকৌশল অফিসের মাধ্যমে তা মেরামত করে দেওয়া হয়।

বিরুনীয়া বাজার সমিতির সভাপতি রফিকুল ইসলাম বলেন,ভালুকা-বিরুনীয়া বাজার সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। প্রবল বর্ষণে সড়কটির ওই অংশ ধ্বসে পাশের সুতিয়া নদীতে পড়ে যায়। এর পর থেকে বিরুনীয়া বাজারে ভারী যানচলাচল বন্ধ রয়েছে। তবে, অনেকটাই ঝুঁকি নিয়ে চলাচল করছে অন্যান্য ছোট যানগুলো।

কংশেরকুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিন বলেন,জরুরী ভিত্তিতে সড়কটি সংস্কার করা না হলে বিদ্যালয়ের একমাত্র ব্যবহার উপযোগী নবনির্মিত ভবনটি ধ্বসে যাওয়ার আংশকা রয়েছে।

উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, যানচলাচল স্বাভাবিক রাখার স্বার্থে সড়কের ধ্বসে যাওয়া অংশ জরুরী ভিত্তিতে সংস্কার করা দরকার। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, সড়কের ভাঙ্গা অংশ পরিদর্শন করে উর্ধ্বতন কর্তপক্ষকে অবগত করা হয়েছে এবং সংস্কারের ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা প্রকৌশলীকে বলা হয়েছে। উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন,পাশের বিলের পানি নিচ দিয়ে চুাইয়ে যাওয়ায় পাওয়ার কারণে সড়কটির ওই অংশ ধ্বসে গেছে। প্রকল্প নিয়ে সড়কের ভাঙ্গা অংশ অচিরেই মেরামত করা হবে।

স্থানীয় সাংসদ কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু বলে, সড়কের ভাঙ্গন বিষয়ে নির্বাহী প্রকৌশলীর সাথে কথা হয়েছে। জনস্বার্থে সড়কের ভাঙ্গা অংশটুকু জরুরী ভিত্তিতে মেরামত করে দেওয়ার জন্য বলা হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই