তারিখ : ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে শ্রমিক অসন্তোষ সড়ক অবরোধ

কালিয়াকৈরে কারখানা বন্ধের প্রতিবাদে শ্রমিক অসন্তোষ সড়ক অবরোধ
[ভালুকা ডট কম : ২৩ জুন]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চান্দরা পল্লী বিদ্যুত এলাকাস্থ সানচেরী নামক একটি গার্মেন্টস কারখানার শ্রমিকদের বেতন না দিয়ে বন্ধ ঘোষনা করার প্রতিবাদে মঙ্গলবার সকালে শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এতে মহা সড়কে উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে সাধারণ যাত্রীরা চরম ভুগান্তিতে পরেন।

স্থাণীয় একাধিক সুত্র জানায়,উপজেলার চান্দরা পল্লী বিদ্যুত জোড়াপাম্প এলাকায় প্রতিষ্ঠিত সানচেরী নামক গার্মেন্টস কারখানার শ্রমিকদের মাসিক বেতন নাদিয়ে কর্তৃপক্ষ কারখানা বন্ধ ঘোষনা দিয়ে নোটিশ ঝুলিয়ে দেন। মঙ্গলবার সকালে শ্রমিকরা ডিউটি করতে এসে কারখানা বন্ধের নোটিশ দেখে ক্ষিপ্ত হয়ে উঠে। পরে তারা ঢাকা-টাঙ্গাইল মহা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করলে যানচলাচল বন্ধ হয়ে যায়। এ সময় ওই এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হলে সাধারণ যাত্রীরা চরম ভুগান্তির শিকার হন।

এ বিষয়ে আলাপকালে কারখানা শ্রমিক আরিফা, ওয়াসীম ও রাসেল জানায়, আমাদের পাওয়ানাদী পরিশোধ না করে বিনা নোটিশে কারখানা বন্ধ করে কর্তৃপক্ষ জিনিস পত্র নিয়ে  রাতের আধারে পালিয়ে যাওয়ার প্রতিবাদে আমরা বিক্ষোভ করছি।

সংবাদ পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ, শিল্প পুলিশও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের সাথে বৈঠক করে তাদের বেতন প্রদান ও কারখানা চালু করার চেষ্টা করবে এমন আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নিয়ে বাসায় চলে যায়।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই