তারিখ : ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ভারতের সব সঙ্কটের জন্য দায়ী বিজেপি সরকার-সোনিয়া

ভারতের সব সঙ্কটের জন্য দায়ী বিজেপি সরকার-সোনিয়া গান্ধী
[ভালুকা ডট কম : ২৪ জুন]
ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের অন্তর্র্বতীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, দেশ একটি ভয়াবহ অর্থনৈতিক সংকট, বিশাল পরিমাণে মহামারী এবং চীনের সাথে সীমান্ত বিরোধে জড়িয়ে পড়েছে। প্রত্যেক সংকটের জন্য বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের অব্যবস্থাপনা এবং ভুল নীতিমালা এজন্য দায়ী।

তিনি আজ (মঙ্গলবার) কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে ওই মন্তব্য করেন। সোনিয়া গান্ধী বলেন, করোনা মহামারীর মধ্যে চীনের সাথে প্রকৃত নিয়ন্ত্রণরেখায় সীমান্ত সংকট আরও গভীর হয়েছে। এ বিষয়টি অস্বীকার করার উপায় নেই যে, ২০২০ সালের এপ্রিল/মে থেকে এ পর্যন্ত, চীনা সেনাবাহিনী প্যাংগং তসো লেক অঞ্চল এবং লাদাখের গালওয়ান উপত্যকায় আমাদের সীমান্তে অনুপ্রবেশ করেছে। কিন্তু কেন্দ্রীয় সরকার নিজেদের চরিত্রের সাথে সামঞ্জস্য রেখেই সত্যের দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে।

তিনি বলেন, ২০২০ সালের ৫ মে অনুপ্রবেশের খবর আসে। সমাধানের পরিবর্তে পরিস্থিতি দ্রুত অবনতি ঘটে এবং ১৫/১৬ জুন উভয়পক্ষের মধ্যে সহিংস সংঘর্ষ হয়। এরফলে ২০ জন ভারতীয় সেনা শহীদ হয়েছেন, ৮৫ জন আহত এবং ১০ জন ফিরে না আসা পর্যন্ত নিখোঁজ ছিলেন। প্রধানমন্ত্রীর মন্তব্য গোটা দেশকে আহত করেছে যখন উনি বলেছিলেন, লাদাখে ভারতীয় ভূখণ্ডে কেউ অনুপ্রবেশ করেনি।

কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক শেষে দলীয় মুখপাত্র রণদীপ সূর্যেওয়ালা এক সংবাদ সম্মেলনে বলেন, আমাদের ২০ সাহসী সেনার বীরত্ব দেশবাসীকে গর্বিত করেছে। কিন্তু বিজেপি সরকার সীমান্ত সংকট মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থ প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, মোদিজি প্রধানমন্ত্রী থাকাকালীন ২০১৫ সাল থেকে আজ পর্যন্ত ভারতের ইতিহাসে সবচেয়ে বেশি চীনা অনুপ্রবেশের ঘটনা ঘটেছে। ২০১৫ সাল থেকে এ পর্যন্ত চীনা সেনা আমাদের ভূখণ্ডে ২ হাজার ২৬৪ বার অনুপ্রবেশ করার দুঃসাহস দেখিয়েছে। বিজেপির কাছে এর কোনও জবাব আছে? বিজেপি কী বলবে যে এটা ঠিক নয়?’বিজেপি সরকারের আমলে জম্মু-কাশ্মীরে ভারত-পাক সীমান্তে গত ৬ বছরে বিগত ৩০ বছরের তুলনায় সবচেয়ে বেশি জওয়ান ও বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলেও রণদীপ সূর্যেওয়ালা মন্তব্য করেন।সূত্র-timesofindia.indiatimes




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

দেশের বাহিরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই