তারিখ : ২৮ অক্টোবর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

করোনাকালেও শিশুদের টিকা দিতে হবে

করোনাকালেও শিশুদের টিকা দিতে হবে
[ভালুকা ডট কম : ২৬ জুন]
করোনার মহামারি কারণে গত তিন চার মাসে বাচ্চাদের (শূন্য থেকে পাঁচ বৎসর) নিয়মিত টিকাদান কর্মসূচি কিছুটা হলেও ব্যহত হয়েছে।স্বাস্হ্যবিভাগ টিকাদান কেন্দ্র গুলো খোলা রাখলেও করোনা সংক্রমণ  ভীতির কারণ অধিকাংশ অভিভাবক তাদের বাচ্চাদের টিকা কেন্দ্রে নিয়ে আসেননি। যার ফলে  উল্লেখযোগ্য সংখ্যক বাচ্চা তাদের এক থেকে দুই ডোজ টিকা বাদ পড়েছে এবং এর ফলে টিটেনাস, হাম, পোলিও এর প্রকোপ বেড়ে যাবার ঝুঁকি তৈরি হয়েছে।

ময়মনসিংহের মুক্তাগাছায় একজন শিশু টিটেনাস আক্রান্ত হয়েছে। এটা শিশু রুগীদের জন্য অত্যন্ত উদ্বেগজনক খবর।তাই শিশু রুগীর অভিভাবকদের বিনীতভাবে  অনুরোধ করছি পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষা নিয়ে এখনই আপনার শিশুর টিকা দিন। টিকা বাদ পড়ে থাকলে এখনই স্বাস্হ্য কর্মীর সাথে যোগাযোগ করে টিকা দিন। কোন সমস্যা হলে নিকটস্থ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সাথে যোগাযোগ করুন।

মনে রাখবেন যেকোন মহামারী একদিন নিয়ন্ত্রণে আসবে।শিশু কালের নিয়মিত টিকাদান আপনার শিশুর সুরক্ষা র জন্য অপরিহার্য।কোন পরিস্থিতিতেই টিকা গ্রহণ করা থেকে শিশুকে দূরে রাখবেন না।আপনার টিকা বিহীন শিশু সমগ্র এলাকার জন্য ঝুঁকিপূর্ণ।নিজে তো সারাজীবন সংক্রমণ ঝুঁকি তে থাকবেনই। আর দেরি নয়,নিজের শিশুকে টিকা দিন। সামাজিক দায়িত্ব হিসেবে অন্যের শিশুকে টিকা নিতে উৎসাহিত করুন।সুত্রঃ সিএস অফিস ময়মনসিংহ।    




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

স্বাস্থ্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই