তারিখ : ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

দেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যূ ৬৪ জন-নাসিমা

দেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যূ ৬৪ জন-নাসিমা সুলতানা
[ভালুকা ডট কম : ৩০ জুন]
বিশ্ব মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও ৬৪ জনের মৃত্যু হয়েছে। এটিই দেশে করোনায় আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে ভাইরাসটি কেড়ে নিয়েছে এক হাজার ৮৪৭ জনের প্রাণ।

এছাড়া,  একই সময়ে নতুন করে তিন হাজার ৬৮২ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট এক লাখ ৪৫ হাজার ৪৮৩ জন ভাইরাসটিতে সংক্রমিত শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ৯৮ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৮ দশমিক ৯৮ শতাংশ। তবে শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ২৬ শতাংশ।

আজ (মঙ্গলবার) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের ৬৮টি আরটি-পিসিআর ল্যাবের মধ্যে ৬৭টির পরীক্ষা তথ্য তুলে ধরে তিনি জানান, আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে ১৮ হাজার ৮৬৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৪২৬টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৭ লাখ ৬৬ হাজার ৪০৭টিতে। দেশে নতুন করে আরো এক হাজার ৮৪৪ জন করোনারোগী সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৬২৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৯৮ শতাংশ।

ওদিকে, বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১৫৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৪৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। যা একদিনের নমুনা পরীক্ষায় সর্বোচ্চ। শনাক্তেও সর্বোচ্চ। নতুন শনাক্তদের মধ্যে ৩২৪ জন মহানগরের ও ১২১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

আর এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৮ হাজার ৪৭২ জনে। এর মধ্যে ৫ হাজার ৮৩৯ জন মহানগরের ও ২ হাজার ৬৪১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।আর এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৮৪৭২ জন। মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৭৩ জনে। মৃতদের মধ্যে ১৩৩ জন মহানগরের ও ৪০ জন উপজেলার বাসিন্দা ছিলেন। আর সুস্থ হয়েছেন মোট ১ হাজার ২৪ জন করোনা আক্রান্ত রোগী। মঙ্গলবার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই