তারিখ : ১৫ আগস্ট ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

শ্রীপুরে চলাচলের রাস্তা বন্ধ করে টিনের ঘর নির্মাণ

শ্রীপুরে চলাচলের রাস্তা বন্ধ করে টিনের ঘর নির্মাণ
[ভালুকা ডট কম : ০৭ জুলাই]
গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের কোশাদিয়া গ্রামে টিনের ঘর নির্মাণ করে ১০০পরিবারের চলাচলের এক মাত্র রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে। এঘটনায় স্থাণীয় ভাবে একাধিকবার শালিস-বৈঠক করেও কোন সুফল পাচ্ছে না ভুক্তভোগী ১শ পরিবার।

বরমীর কোশাদিয়া গ্রামের বিপুল চন্দ্র বর্মণ জানান, কোশাদিয়া গ্রামের অধিকাংশ মানুষই মৎসজীবি ও নিন্ম আয়ের মানুষ। ওই গ্রামের ভেতরের একটি কাঁচা রাস্তা যা ব্রিটিশ আমল থেকেই স্থাণীয়রা ব্যবহার করে দু’টি মন্দির পূজা করতে যাওয়াসহ স্কুল কলেজের শিক্ষার্থী ও স্থানীয়রা ব্যবহার করে আসছিল। ওই সড়কটির ৭০ভাগই ইউনিয়নের পরিষদের ইট দিয়ে সলিং করা হয়েছে। বেশকিছু দিন আগে স্থানীয় প্রদ্বীপ বর্মন ও ফটিক বর্মন নামের দুই সহোদর ওই সড়কের উপর অস্থায়ী টিনের ঘর নির্মাণ করে রাস্তাটি বন্ধ করে দিয়েছেন। এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যান বিষয়টি নিয়ে ঘটনাস্থলে গেলেও তারা দু’জন সকলকে অপমান অপদস্ত করে।

তিনি আরও জানান, ওই সড়ক ব্যবহারকারীরা স্থানীয়ভাবে চলাচলের রাস্তাটি খুলতে ব্যর্থ হয়ে প্রায় ৪শ ভুক্তভোগীর স্বাক্ষরসহ স্থানীয় সংসদ সদস্যের কাছে আবেদন করেছেন। এব্যাপারে গাজীপুর জেলা প্রশাসক, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, বরমী ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন।

এব্যাপারে প্রদ্বীপ বর্মন ও ফটিক বর্মন বলেন, রাস্তাটি আমাদের জমির উপর দিয়ে গিয়েছে, আমাদের ঘর প্রয়োজন বিধায় আমরা ঘর নির্মাণ করেছি। তারা একটু ঘুরে গেলে তো তাদের সমস্যা হওয়ার কথা না।

বরমী ইউপি সদস্য শামসুল হক বাদল সরকার বলেন, সড়কটি দিয়ে শতাধিক পরিবার চলাচল করতো, বন্ধ থাকায় এখন তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিষয়টি নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে আপোষ মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরিফিন জানান, এ বিষয়ে কেউ জানাননি। ভুক্তভোগীদের পক্ষ থেকে লিখিত অভিযোগ দেয়া হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই