তারিখ : ১১ আগস্ট ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ভালুকায় মৎস্য আড়ৎ এ মোবাইল কোর্টে জরিমানা

ভালুকায় মৎস্য আড়ৎ এ মোবাইল কোর্টে জরিমানা, ১৯০০কেজি পিরনহা মাছ জব্দ
[ভালুকা ডট কম : ১৪ জুলাই]
ভালুকায় মৎস্য আড়ৎ এ ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করে তিনজন ক্ষুদ্র মৎস্য ব্যবসায়িকে জরিমানাসহ   বিপুল পরিমান নিষিদ্ধ পিরনহা মাছ জব্দ করা হয়েছে। এছাড়া তিনজন মৎস ব্যবসায়িকে ভাম্যমাণ আদালতে নিয়মিত মামলা দায়ের করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা।

জলজ জীববৈচিত্র্েযর জন্য মারাত্মক হুমকি নিষিদ্ধ পিরনহা। ২০০৮ সালে এক গেজেট বিজ্ঞপ্তির মাধ্যমে পিরনহার উৎপাদন, বিপনন ও বাজারজাতকরণ নিষিদ্ধ করা হয়। কিন্তু কিছু সংখ্যক অসাধু ব্যবসায়ী সরকারের নিষেধাজ্ঞা না মেনে নিষিদ্ধ পিরনহার চাষ করে আসছিল।

এই পরিস্থিতিতে অদ্য ১৪ই জুলাই ভোর ৫.৩০ থেকে ৯.৩০ পর্যন্ত ভালুকা মাছের আড়ৎ এ ভালুকা উপজেলা সহকারি কমিশণার (ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে ভাম্যমাণ আদালতে অভিযান চালানো হয়৷ অভিযানে আনুমানিক ১৯০০ কেজি নিষিদ্ধ পিরনহা জব্দ করা হয়। এই সময় তিনজন ক্ষুদ্র ব্যবসায়ীকে সহকারী মৎস্য কর্মকর্তার দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে মোট ১১,০০০ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। এছাড়া তিনটি ফিশারিজ এর মালিক এর বিরূদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়। এসময় সিনিয়র এএসপি তৌহিদ আরফানের নেতৃত্বে র‌্যাব-১৪ এর একটি চৌকস টীম মোবাইলে কোর্টে সার্বিক সহযোগিতা প্রদান করেন।

ভালুকা উপজেলা সহকারি কমিশণার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা মুঠোফোনে ভালুকা ডট কম কে বলেন, তথ্যঃ প্রমানের ভিত্তিতে আজ ভোরে ভালুকা মৎস্য আড়ৎ এ নিষিদ্ধ পিরনহা বিক্রির অভিযোগে তিনজন ক্ষুদ্র মৎস্য ব্যবসায়িকে মোট ১১,০০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় বাজারজাতকরণ নিষিদ্ধ ১৯০০কেজি পিরনহা জব্দ করা হয়েছে এবং তিনজন মৎস্য  ফিশারিজ মালিকের বিরুদ্ধে পিরনহার চাষের দায়ে নিয়মিত মামলা করা হয়েছে। পরে জব্দকৃত ১৯০০ কেজি পিরনহা পরিবেশ ও জীববৈচিত্র্যের জন্য হুমকি হলেও মানবদেহের জন্য ক্ষতিকর নয়, সিনিয়ন মৎস্য কর্মকতার এই পরামর্শের ভিত্তিতে মাছগুলো মাদ্রাসা, এতিমখানা ও দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে বিলি-বন্দেজ করা হয়।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই