তারিখ : ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

গৌরীপুরের দরিদ্র বিল্লাল বাদাম বিক্রি করে চলছে পড়ালেখা

গৌরীপুরের দরিদ্র বিল্লাল বাদাম বিক্রি করে পড়ালেখা ও সংসারের খরচ যোগাচ্ছে
[ভালুকা ডট কম : ২১ জুলাই]
ময়মনসিংহের গৌরীপুরে মাওহা ইউনিয়নের লক্ষী নগড় গ্রামের আঃ কদ্দুছ মিয়ার ছেলে মোঃ বিল্লাল হোসেন  মাওহা উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পরীক্ষায় উত্তীর্ণ হয়। পরে সে গৌরীপুর সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ কওে বর্তমানে গৌরীপুর সরকারী কলেজেই সমাজকর্ম বিভাগে  অনার্স ৪র্থ বর্ষে অধ্যয়নরত। ছোট বেলা থেকেই দরিদ্রতার সাথে যুদ্ধ করে পড়ালেখা চালিয়ে গেছে বিল্লাল। তাহার বাবা আঃ কদ্দুছ পেশায় রিক্সা চালক ছিলেন।  বর্তমানে বয়সের কারনে অসুস্থ হয়ে দুই বছর আগে  রিক্সা বিক্রি করে দিয়ে বাড়িতেই কর্মহীন অবস্থায় আছেন।

৬৫ বছরের বৃদ্ধা আঃ কদ্দুছ জানান,  তার চার ছেলে ও দুই মেয়ে। দুই ছেলে বিয়ে করে আলাদা হয়ে গেছে। এক মেয়েকে বিয়ে দিয়েছি, এখন আমি আর রিক্সা চালাতে পারি না তাই রিক্সা বিক্রি করে দিয়েছি। বর্তমানে পুরো সংসার চালানোর দায়িত্ব নিয়েছে ছেলে বিল্লাল। এক্ষেত্রে বিল্লাল কিছু উপায়ন্তর না পেয়ে স্থানীয় মাওহা বাজারে প্রতিদিন বাদাম বিক্রি শুরু করেন। বাদাম বিক্রি থেকে যা আয় হয় তা দিয়ে অনেক কষ্ট করে পড়ালেখা ও সংসারের খরচ যোগাচ্ছে বিল্লাল। 

বিল্লাল মিয়া জানান বাবার কোন জমি-জমা নেই। আমরা চার ভাই ছিলাম দুই ভাই বিয়ে করে আলাদা হয়ে গেছে, এক বোন বিয়ে দিয়েছি। এখনও মা বাবা এক ভাই এক বোনকে নিয়ে  দীর্ঘ দুই বছর ধরে বাদাম বিক্রি করে যা আয় হয় তা দিয়ে নিজের লেখাপড়ার খরচসহ কোন রকমে খেয়ে না খেয়ে সংসারের খরচ যুগিয়ে যাচ্ছি। বিল্লাল বলেন জনপ্রতিনিধি বা সরকারী কোন সুযোগ সুবিধা এ পর্যন্ত আমরা পাইনি।

দরিদ্র পরিবারটিকে কেউ সাহায্য করতে চাইলে এই নাম্বারে ( বিকাশ নং-০১৭১২৮৫৩৯৪৯) যোগাযোগ করতে পারেন।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

লাইফস্টাইল বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই